স্টুডেন্টের জন্য 5 টি সেরা Online Jobs 2021

আমরা যারা স্টুডেন্ট আছি পড়াশোনার পাশাপাশি ঘরে বসে কিন্তু আমরা প্রচুর টাকা ইনকাম করতে পারি তার বিভিন্ন উপায় রয়েছে সেই উপায়গুলি আজকে আপনাদেরকে বলবো  স্টুডেন্টদের স্টুডেন্টদের জন্য সবথেকে ভালো পাঁচটি Online Jobs

স্টুডেন্টের জন্য 5 টি সেরা Online Jobs 2021

 1. Blogging (ব্লগিং): 

পড়াশোনার পাশাপাশি ব্লগিং করে কিন্তু প্রচুর টাকা ইনকাম করা যায়। প্রথম অবস্থায় আপনি কোন টাকা ইনভেস্ট না করে কিন্তু ব্লগিং শুরু করতে পারবেন। আপনার যদি  কোন কিছুুু জানার  জন্য গুগোল এ সেটি লিখে সার্চ করেন দেখবেন যে সে সম্পর্কিত অনেক লেখা দেখতে পাবেন এটাই হচ্ছেে ব্লগিং ( blogging ) । এই ব্লগিং থেকে  কিন্তু প্রচুর টাকা ইনকাম করতে পারবেন সুতরাং আপনি পড়াশোনার পাশাপাশি  ব্লগিং টাও করতে পারেন ।

 
2. You Tubing (ইউটিউবিং) :
 
আপনার যে বিষয়ে knowledge আছে সেই বিষয় সম্পর্কিত   ভিডিও যদি আপনি প্রতিনিয়ত ইউটিউবে আপলোড করেন আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজ হওয়ার পর কিন্তু সেখান থেকে পড়াশোনার পাশাপাশি কিন্তু প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। এছাড়া আপনি ইউটিউবে বিভিন্ন ধরনের প্রমোশনের মাধ্যমে কিন্তু প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।
 
3. Freelancing (ফ্রিল্যান্সিং) : 
 
ফ্রিল্যান্সিং এর অর্থ হল মুক্ত পেশা অর্থাৎ আপনি নিজের স্বাধীনে নিজের ইচ্ছামত যে কারোর কাজ অনলাইনে করে দেওয়া হল ফ্রিল্যান্সিং। বর্তমানে অনলাইন থেকে ইনকাম করার  একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে ফ্রিল্যান্সিং । ফ্রিল্যান্সিংয়ে অনেক সেক্টর রয়েছে আপনি যেকোন একটা সেক্টর বেছে নিয়ে সেই বিষয়ে চর্চা করে আপনি প্লান্টস ইন শুরু করতে পারবেন। ফ্রিল্যান্সিংয়ে বিভিন্ন সেক্টর যেমন গ্রাফিক্স ডিজাইন , ওয়েব ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, SEO Expert, ডাটা এন্ট্রি ইত্যাদি। আপনি কিন্তু ফুলটাইম ফ্রিল্যান্সিং করেও কিন্তু আপনি যে কোনো সরকারি চাকরির থেকে দ্বিগুণ টাকা ইনকাম করতে পারবেন ।
 

4. Affiliate Marketing (অ্যাফিলিয়েট মার্কেটিং) : 

বর্তমানে অনলাইন থেকে ইনকাম করার একটি জনপ্রিয় মাধ্যম হল affiliate marketing ( এফলিয়েট মার্কেটিং ) অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে আপনি যে কোন কোম্পানির প্রোডাক্ট কে প্রমোট করে আপনার মাধ্যমে যদি কেউ কিনে তাহলে কিন্তু আপনি সেখান থেকে কিছু টাকা কমিশন পাবেন। এইভাবে কিন্তু অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনেকেই প্রচুর টাকা ইনকাম করছে। 

 
5. Private Tutor (প্রাইভেট টিউটর) :
 
আপনি পড়াশোনার পাশাপাশি আপনি যদি টিউশন পড়ান সেক্ষেত্রে কিন্তু আপনার পড়াশোনার হাত খরচা টাও উঠে যাবে এবং এবং আপনার পড়াশোনার দক্ষতা কিন্তু বাড়তে থাকবে সুতরাং আপনি পড়াশোনার পাশাপাশি টিউশনি করান সেক্ষেত্রে আপনার দক্ষতা ও অর্জন হবে এবং আপনার ইনকাম হবে ।

Leave a Comment