রকেট একাউন্ট চেক করার কোড | রকেটে টাকা দেখার নিয়ম 2022 | Rocket Balance Check Code

 বাংলাদেশের সর্বপ্রথম মোবাইল ব্যাংক হলো ডাচ বাংলা মোবাইল ব্যাংক যেটি রকেট নামে পরিচিত। ডাচ বাংলা ব্যাংকের (DBBL) ফাইন্যান্সিয়াল সার্ভিস বা শাখা হচ্ছে রকেট মোবাইল ব্যাংকিং।  

তো আপনারা কিন্তু অনেকেই এ রকেট মোবাইল ব্যাংকিং ব্যবহার করে থাকেন কিন্তু রকেট ব্যালেন্স চেক কিভাবে করতে হয় এই বিষয়টি আপনারা অনেকেই জানেন না। 

রকেট একাউন্ট চেক করার কোড
রকেট একাউন্ট চেক করার নিয়ম

তো আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব রকেট একাউন্ট চেক করার কোড বাংলা অর্থাৎ রকেট একাউন্ট চেক করার নিয়ম কি এই বিষয়টি। 

তো আপনারা যদি এই আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে রকেটে টাকা দেখার নিয়ম টি খুব সহজে জানতে পারবেন। 

রকেট একাউন্ট দেখার নিয়ম (rocket account check)

রকেট একাউন্ট চেক সাধারণত দুইভাবে করতে পারবেন।   

১. রকেট একাউন্ট কোড এর মাধ্যমে

২. রকেট অ্যাপ ব্যবহার করে

এই দুই রকম পদ্ধতিতে আমি আপনাদেরকে রকেট একাউন্ট চেক করার নিয়ম  টি বলবো ।

১. রকেট কোডের মাধ্যমে একাউন্ট চেক (rocket account check code number)

আপনারা কিন্তু খুব সহজেই আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়ে কোডের মাধ্যমে রকেট একাউন্ট চেক করতে পারবেন। এর জন্য আপনারা 

• আপনার ফোনের ডায়াল করে চলে যাবেন তারপর যে সিম দিয়ে রকেট মোবাইল ব্যাংক খুলেছেন সেই সিম থেকে *322# এই কোডটি ডায়াল করবেন।

• এই কোডটি ডায়াল করার পর আপনারা অনেক অপশন দেখতে পাবেন তো আপনারা 5 নাম্বার অপশনে my acc এই লিখা টা দেখতে পাবেন।  তো এর জন্য নিচে আপনারা 5 টাইপ করে সেন্ড এ ক্লিক করবেন। 

• তার পরের পেজে আরো কতগুলি অপশন দেখতে পাবেন তো 1 নাম্বার অপশনে balance এই লেখাটা দেখতে পাবেন তোমাদের জন্য নিচে 1 টাইপ করে সেন্ড এ ক্লিক করবেন। 

• তারপর রকেট একাউন্টের 4 সংখ্যার পিন কোড টি দিতে হবে । তো আপনারা রকেট একাউন্টের 4 সংখ্যার পিন কোড দিয়ে দিবেন এরপর কিন্তু আপনারা দেখতে পাবেন আপনার রকেট একাউন্টে কত টাকা রয়েছে।

আশা করি রকেট একাউন্ট চেক করার কোড কি বা কোডের মাধ্যমে রকেট একাউন্ট চেক কিভাবে করতে হয় এ বিষয় জানতে বললেন। এবার আমরা নিচে আলোচনা করব রকেট অ্যাপ ব্যবহার করে টাকা দেখার নিয়ম 

২. অ্যাপ ব্যবহার করে রকেট একাউন্ট চেক করার উপায় 

 এর থেকে আরও সহজে আপনারা অ্যাপ ব্যবহার করে রকেট একাউন্ট ব্যালেন্স চেক করতে পারবেন এর জন্য আপনারা 

• রকেট অ্যাপস টি ওপেন করবেন তারপর আপনার উপরে আপনার মোবাইল নাম্বারটা দেখতে পাবেন এরপর নিচে আপনারা 4 সংখ্যার রকেট একাউন্ট পিন কোড দিয়ে দিবেন। তারপর login এ ক্লিক করবেন। 

•  লগইন করার পর রকেট অ্যাপস টি খুলে যাবে তারপর ডানদিকের উপরে tap for balance এই অপশনটি দেখতে পাবেন। তো এইখানে ক্লিক করলে আপনারা রকেট ব্যালেন্স চেক করতে পারবেন।

আশা করি আজকের আর্টিকেল থেকে আপনারা রকেট একাউন্ট চেক করার নাম্বার | রকেট কোড কি | রকেটে টাকা দেখার নিয়ম এ বিষয়গুলো জানতে পারলেন।

রকেট একাউন্ট চেক 2022 নিয়ে আজকের আর্টিকেলটি কেমন লাগলো অবশ্যই নিচে থাকা কমেন্ট বক্সে আপনাদের মতামত জানাতে পারবেন ধন্যবাদ। 

Leave a Comment