ফেসবুক থেকে আয় করার উপায় 2024

 বর্তমান বিশ্বের সবথেকে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ বা ওয়েবসাইট হল ফেসবুক। বর্তমানে ফেসবুক ব্যবহারকারী সংখ্যা হল 2.5 বিলিয়ান। তো আমরা ফেসবুকের মাধ্যমে কমিউনিকেশন, বিভিন্ন ধরনের খবর ইত্যাদী জানতে পারি। 

ফেসবুক থেকে আয় করার উপায়

তো আপনারা ফেসবুকের মাধ্যমে কিন্তু অর্থ উপার্জন করতে পারবেন। ফেসবুক থেকে আয় করার উপায় রয়েছে সেগুলো আজকের এই আর্টিকেলে বিস্তারিত আলোচনা করব।

কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায় ?

আজকাল আপনাদের প্রায় প্রত্যেকের হাতে স্মার্টফোন রয়েছে এবং আমরা সেটির সাহায্যে ফেসবুক ব্যবহার করি। তো মূলত ফেসবুক ব্যবহার করি চ্যাটিং বা বিভিন্ন ধরনের খবর পড়ার জন্য ।

facebook থেকে টাকা আয় করার উপায় প্রচুর উপায় রয়েছে সেগুলো যদি জানেন তাহলে আপনারা এটির মাধ্যমে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন, চলুন সেগুলো তাহলে নিচে স্টেপ বাই স্টেপ আলোচনা করা করি। 

১. ফেসবুক গ্রুপ থেকে ইনকাম :

আপনার যদি একটি ফেসবুক গ্রুপ থেকে থাকে তাহলে সেখান থেকে আপনি ইনকাম করতে পারবেন।  যেমন ধরুন, আপনার একটি প্রোডাক্ট ওই গ্রুপে শেয়ার করলেন এবং ওই গ্রুপের অনেক লোক কিন্তু সেই প্রোডাক্টটা সম্পর্কে জানতে পারবে এবং সেখান থেকে কিন্তু আপনি কিছু কাস্টমার পেতে পারেন। 

এ ছাড়া আপনার যদি একটি বড় গ্রুপ থাকে তাহলে আপনার কাছে স্পন্সার পোষ্ট আসবে, অনেকেই আপনার সঙ্গে যোগাযোগ করবে তাদের প্রোডাক্টটা ওই গ্রুপে শেয়ার করার জন্য। তো এইভাবে কিন্তু আপনারা ফেসবুকে গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন।

২. ফেসবুক পেজ থেকে ইনকাম :

আপনার যদি একটি পেজ থাকে এবং সেই পেজে দশ হাজার ফলোয়ার এবং সেখানে ভিডিও পোস্ট করে লাস্ট তিন মাসে ৬ লক্ষ ভিউজ থাকে তাহলে আপনি ফেসবুক পেজ মনিটাইজেশন করে টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়া আপনার পেজের মাধ্যমে আপনার প্রোডাক্ট প্রচার বা প্রমোশন করতে পারবেন এবং সেখান থেকে অনেক কাস্টমার পেতে পারেন। 

আপনার একটি অনেক বড় পেজ থাকলে, আপনার কাছে অনেক স্পন্সর আসবে কোম্পানির প্রোডাক্ট প্রমোশন করার জন্য তো সেখান থেকে কিন্তু প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

৩. ফেসবুক মার্কেটপ্লেস থেকে আয় :

আপনার যেকোনো প্রোডাক্ট বা পণ্য ফেসবুক মার্কেটপ্লেস এর মাধ্যমে বিক্রি করতে পারবেন। তো আপনার যদি কোন প্রোডাক্ট বা পণ্য থাকে সেটি আপনাকে ফেসবুক মার্কেট প্লেসে আপলোড করতে হবে এবং সেখান থেকে সেই প্রোডাক্ট গুলো বিক্রি করতে পারবেন। 

এছাড়া অনেক ই কমার্স কোম্পানির রয়েছে (যেমন meesho) তাদের পণ্যগুলো ফেসবুক মার্কেট প্লেসে আপলোড করে আপনি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। 

৪. Facebook গ্রুপ,  facebook পেজ sell করে আয় :

 আপনার যদি অনেক বড় বড় ফেসবুক গ্রুপ, ফেসবুক পেজ থাকে সেগুলো বিক্রি করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন, এর জন্য আপনার ওই পেজে বা গ্রুপে বিক্রির বিজ্ঞাপন দিতে হবে তাহলে সেটি বিক্রি করে অর্থ উপার্জন করতে পারবেন।

৫. অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় :

আপনার অ্যাফিলিয়েট লিংক ফেসবুক পেজ বা গ্রুপে শেয়ার করে তারপর সেই লিংক থেকে কেউ যদি কোন প্রোডাক্ট কিনে তাহলে আপনি সেখান থেকে কমিশন পাবেন, এভাবে আপনারা অ্যাফিলিয়েট লিঙ্ক facebook পেজ বা গ্রুপে শেয়ার করে ইনকাম করতে পারেন।

৬. রেফার করে ইনকাম :

আপনি অনেক অ্যাপস বা ওয়েবসাইটের লিংক ফেসবুকের মাধ্যমে আপনার বন্ধু-বান্ধবদেরকে শেয়ার করে টাকা ইনকাম করতে পারবেন। যেমন অনেক অ্যাপস রয়েছে সেই অ্যাপসগুলো যদি আপনার লিঙ্ক থেকে কেউ ডাউনলোড করে তাহলে সেই অ্যাপ কোম্পানি আপনাকে কিছু কমিশন দিবে, তোর সে ক্ষেত্রে আপনি সেই সব অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটের লিংক আপনার বন্ধুদেরকে ফেসবুকের মাধ্যমে শেয়ার করে টাকা ইনকাম করতে পারবেন।

৭. সোশ্যাল মিডিয়া এক্সপার্ট হিসেবে ইনকাম :

আপনার যদি সোশ্যাল মিডিয়া সম্পর্কে ভালো ধারণা থাকে অর্থাৎ ফেসবুকের খুঁটিনাটি সমস্ত বিষয় সম্পর্কে যদি আপনি জানেন তাহলে আপনাকে অনেকেই ফেসবুক পেজ বা ফেসবুক প্রোফাইল ম্যানেজ করার জন্য হায়ার করবে এভাবে কিন্তু সোশ্যাল মিডিয়া এক্সপার্ট হিসেবে ইনকাম করতে পারবেন।

তো বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেল থেকে ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায় । facebook থেকে টাকা আয় করার উপায় গুলো কি কি বুজতে পারলেন। 

ফেসবুক থেকে ইনকাম নিয়ে আজকের আর্টিকেলটি কেমন লাগলো অবশ্যই নিচে থাকা কমেন্ট বক্সে আপনাদের মতামত জানাতে পারেন ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url