টেলিগ্রাম চ্যানেল থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় (how to earn money from telegram in Bengali)

 আমরা কিন্তু প্রত্যেকেই টেলিগ্রাম নামটা শুনেছি। Telegram হলো জনপ্রিয় social messaging অ্যাপ । টেলিগ্রাম এর মাধ্যমে আপনি যে কারো সাথে অনলাইনে chatting করতে পারবেন । কিন্তু এই টেলিগ্রাম থেকে অনেকেই প্রতি মাসের 30 40 হাজার টাকা করে ইনকাম করছে।

 

 

আমরা আগেই অনলাইন থেকে কিভাবে ইনকাম করা যায় সেটা বলেছি । আজকের পোস্টে আমি আলোচনা করব যে কিভাবে আপনারা টেলিগ্রাম থেকে ইনকাম করবেন।

 

 

এর জন্য আপনার সেরকম creativity প্রয়োজন পড়ে না । চ্যানেল অন্তত পাঁচ হাজারের উপর ফলোয়ার থাকলে খুব সহজেই প্রতিমাসে ভালো টাকা ইনকাম করতে পারবেন। 

 

টেলিগ্রাম চ্যানেল থেকে কিভাবে টাকা ইনকাম করা যা

টেলিগ্রাম কি (what is telegram) :

আগেই বললাম টেলিগ্রাম হলো জনপ্রিয় এক ধরনের সোশ্যাল মেসেজিং অ্যাপ। WhatsApp এ আপনি যে feature গুলো পান সেই সমস্ত ফিচারগুলো কিন্তু আপনি টেলিগ্রামে পেয়ে যাবেন। যে কারো সাথে চ্যাট, অডিও কল, ভিডিও কল, এছাড়া যেকোন ফাইল ভিডিও অডিও সমস্ত সমস্ত কিছু পাঠাতে পারবেন এই টেলিগ্রামের মধ্যে দিয়ে।

 

এছাড়া আপনি টেলিগ্রামে চ্যানেল create করতে পারবেন যেখানে কিন্তু প্রচুর লোক অ্যাড হতে পারে । কিভাবে টেলিগ্রাম চ্যানেল খুলবেন সেটা আমি আগেই আলোচনা করেছি (how to create telegram channel in Bengali)

টেলিগ্রাম চ্যানেল থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় (earn money online from telegram) :

আপনাদের একটি কথা জানা খুব দরকার telegram চ্যানেল কিন্তু আপনাদের কে কোন রকম টাকা দেয় না । আগে আপনাকে একটি টেলিগ্রাম চ্যানেল খুলতে হবে তারপর ওই চ্যানেলে কিছু ফলোয়ার্স বাড়াতে হবে। কিভাবে আপনার টেলিগ্রাম চ্যানেল এ  ফলোয়ার বাড়াবো সেটা আমি আগেই আলোচনা করেছি। আপনার টেলিগ্রামে যদি অন্তত পাঁচ হাজার ফলোয়ার থাকে তাহলে কিন্তু আপনি নিজে revenue generate করতে পারবেন । 

 

কোন কোন উপায় টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন :

টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করার জন্য বিভিন্ন রকম মাধ্যম আছে সেগুলো আমি এক এক করে নিচ্ছি আলচনা করছি 

 

• অ্যাফিলিয়েট মার্কেটিং (affiliate marketing) :

 অনেকেই টেলিগ্রাম চ্যানেল খুলে affiliate marketing এফিলিয়েট মার্কেটিং  থেকে প্রচুর টাকা ইনকাম করছে । আপনার টেলিগ্রাম চ্যানেলের যদি প্রচুর member থাকে তাহলে আপনারা যে কোন কোম্পানির প্রডাক্ট আপনারা টেলিগ্রাম চ্যানেল এর মাধ্যমে সেল করতে পারেন। তাহলে কিন্তু আপনারা ওই কোম্পানি  থেকে কিন্তু প্রচুর টাকা কমিশন পাবেন অর্থাৎ যেরকম প্রোডাক্ট সেল করতে পারবেন সেরকম টাকা আপনি কোম্পানির থেকে কমিশন পাবেন , যেমন আপনারা Amazon , Flipkart ইত্যাদি কোম্পানিতে অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ join  হয়ে  যেকোনো প্রোডাক্ট সেল করে ইনকাম করতে পারবেন টেলিগ্রাম  channel এর মাধ্যমে।

 

 

• রেফারাল ইনকাম (referral income) :

ইউটিউবে যেমন অনেক earning related চ্যানেল আছে তারা তাদের ভিডিও ডিসক্রিপশন এ earning অ্যাপস এর লিঙ্ক দিয়ে দেই এবং সে লিংক থেকে কেও ডাউনলোড করলে , কোম্পানি তাদের কে টাকা দেয় এটাই হচ্ছে referral income ঠিক এই ভাবে যেকোন আর্নিং অ্যাপস এর লিঙ্ক আপনার টেলিগ্রাম চ্যানেলে দিবেন এবং অনেকজন সেখান থেকে ডাউনলোড করলে কিন্তু আপনি এভাবে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

 

আরও পড়ুন : এফিলিয়েট মার্কেটিং কি ? 

• রিসেলিং ইনকাম (reselling income) :

আপনি যেকোনো প্রডাক্টের মাল টেলিগ্রাম চ্যানেল এ ছাড়লেন এবং ওই প্রোডাক্ট গুলোর কেউ নিতে চাইলে আপনি তাদের এড্রেসে মালটা ডেলিভারি করে দিবেন কিছু টাকা মার্জিন রেখে , এরকম অনেক অ্যাপস রয়েছে যেমন Meesho, Shop 101 ইত্যাদি।

 

• পেইড প্রমোশন (paid promotion) :

 

যদি আপনার টেলিগ্রাম চ্যানেল এ প্রচুর ফলোয়ার্স থাকে তাহলে কিন্তু আপনি paid promotion করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন

 

 

যেমন আপনি যেকোনো প্রডাক্টের প্রমোশন বা ব্রান্ডের প্রমোশন আপনার টেলিগ্রাম চ্যানেল করতে পারেন । এজন্য আপনাকে Clint খুঁজতে হবে । বিভিন্ন ফেইসবুক পেইজ এ অ্যাড হয়ে এক লাইন করতে পারবেন।

 

• চ্যানেল প্রমোশন (channel promotion) :

আপনার টেলিগ্রাম চ্যানেলে অন্য কোন টেলিগ্রাম চ্যানেল এর প্রমোট করার জন্য চার্জ নিতে পারেন । এইভাবে কিন্তু অনেকে প্রচুর টাকা ইনকাম করছে। 

 

তো বন্ধুরা এভাবে আপনারা টেলিগ্রামে চ্যানেল থেকে ইনকাম করতে পারবেন আশা করি টেলিগ্রাম থেকে কিভাবে ইনকাম করবেন এ ব্যাপারটা পুরোপুরি বুঝতে পেরেছেন।

 

আপনাদের বুঝতে কোন অসুবিধা হলে নিচে কমেন্ট আমাদেরকে জানাতে পারেন এবং আপনারা কি ধরনের আর্টিকেলস চান সেটাও আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন ধন্যবাদ।

1 thought on “টেলিগ্রাম চ্যানেল থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় (how to earn money from telegram in Bengali)”

Leave a Comment